আগামীকাল থেকে রাজ্যে আংশিক লকডাউনের পথে: বন্ধ থাকবে শপিংমল সিনেমাহল

Spread the love

BIG BREAKING: মল, শপিংমল, বিউটি পার্লার, সিনেমা হল বন্ধের নির্দেশ West Bengal govt. এর, বাজার খোলা থাকবে সকাল 7 – 10 টায় এবং বিকেল 3 -5 টায়

নিউজ ডেস্ক :-  করোনার দ্বিতীয় ঢেউয়ের আবহে রাজ্যের বিধানসভা নির্বাচনের অষ্টম দফার শেষ পাঁচ দফা কেটেছে। গতকালই অষ্টম দফার নির্বাচন শেষ হয়েছে। ভোট শেষ হতেই এই প্রথম রাজ্যে বিধিনিষেধ জারি করে সরকারি নির্দেশিকা দিল নবান্ন । পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শপিংমল, বিউটি পার্লার, সিনেমাহল বন্ধ করে দেওয়া হল। রাশ টানা হল বাজারের বিকিকিনিতেও। আজ থেকেই কার্যকর হচ্ছে এই নির্দেশিকা।

সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, শপিংমল, বিউটি পার্লার, সিনেমাহল, রেস্তোরাঁ ও বার, স্পোর্টস কমপ্লেক্স, জিম, স্পা এবং সুইমিংপুল বন্ধ থাকবে। সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা ও বিনোদনমূলক অনুষ্ঠান ও জমায়েত নিষিদ্ধ। তবে হোম ডেলিভারি ও অনলাইন পরিষেবা বহাল থাকবে।

বাজারের সময়সীমাও বেঁধে দিয়েছে সরকার। সকাল ৭ থেকে ১০টা পর্যন্ত খোলা থাকবে বাজার। ফের খোলা থাকবে দুপুরে ৩টে থেকে বিকেল ৫টা পর্যন্ত। ছাড় দেওয়া হয়েছে অত্যাবশ্যকীয় জিনিসপত্র, মুদিখানা ও মেডিক্যাল দোকানকে। রাজ্য সরকারের এই নির্দেশ এখন থেকেই লাগু হবে।

নির্বাচন কমিশন আগেই ঘোষণা করেছিল, গণনাকেন্দ্রে জমায়েত করা যাবে না। বিজয় মিছিলেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেই নির্দেশ মেনে চলতে হবে বলে জানানো হয়েছে নবান্নের নির্দেশিকায়।

 

বেঁধে দেওয়া হল বাজারের সময়সীমা। সকাল ৭টা থেকে ১০ টা ও বিকেলে ৩ টে থেকে ৫ টা পর্যন্ত খোলা থাকবে বাজার। তবে ছাড় দেওয়া হয়েছে অত্যাবশ্যকীয় পণ্যের ক্ষেত্রে।

 

নিয়ম ভাঙলে আইনি পদক্ষেপের কথাও বলা হয়েছে নির্দেশিকায়। অর্থাৎ বলা যায়, করোনাকে রুখতে কার্যত আংশিক লকডাউনের পথেই হাঁটল রাজ্য। পরবর্তীতে আরও একাধিক ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারির আশঙ্কা করা হচ্ছে। জারি হতে পারে সম্পূর্ণ লকডাউন ।

 

আগেই করোনা রুখতে সোমবার থেকে দক্ষিণ দমদমের বাজারগুলি সপ্তাহে তিনদিন অর্থাৎ সোম, বুধ, শুক্রবার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। উল্লেখ্য, দেশের পাশাপাশি রাজ্যেও লাফিয়ে বাড়ছে সংক্রমিতের সংখ্যা। প্রতিদিন কয়েকহাজার মানুষের শরীরে থাবা বসাচ্ছে ভাইরাস। একজন আক্রান্তের থেকে সংক্রমিত হচ্ছেন বহু মানুষ। সেই কারণেই কড়া পদক্ষেপ রাজ্যের।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.