হিজামা ও দূরারোগ্য রোগ  নিয়ে এক গবেষণালব্ধ  বহূ প্রতিক্ষীত বই প্রকাশ করলেন প্রখ্যাত চিকিৎসক ডাঃ ইয়ার  আলী 

Spread the love

হিজামা ও দূরারোগ্য রোগ  নিয়ে এক গবেষণালব্ধ  বহূ প্রতিক্ষীত বই প্রকাশ করলেন প্রখ্যাত চিকিৎসক ডাঃ ইয়ার  আলী

নিউজ ডেস্ক :-    ২০১২ সাল থেকে অদ্যাবধি ক্লিনিকে সমস্ত রকম ক্রনিক ও বাত-ব্যাথার রোগীর পরিষেবা দিয়ে আসছি আলহামদুলিল্লাহ।

শুরুর দিকে কনভেনশনাল মডার্ণ চিকিৎসা দিতে গিয়ে ঐ জাতীয় রোগ ও অসুস্থদের নিয়ে যথেষ্ট পেরেশানি হয়। রোগগুলো কোনমতেই পুরোপুরি সেরে উঠেনা। মডার্ণ মেডিক্যাল নলেজের বা সাইন্সের কোথাও ত্রুটি আছে-এই সংশয়ে মনে সর্বদা দ্বিধাবোধ কাজ করতে থাকে। অনুসন্ধিৎসু হয়ে কমপ্লেমেন্টারী বিভিন্ন চিকিৎসা পদ্ধতির জ্ঞান আহরণে মনোনিবেশ করি। হাদিস ও কুরআন এ চিকিৎসা বিদ্যার ব্যাপারে নির্দেশনা খোঁজ করতে গিয়ে ” হিজামা” কথাটার সাথে পরিচয়।

হিজামা নিয়ে এত গভীর ও গুরুত্বপূর্ণ বিবরণ সামনে আসতে থাকে যে, অত্যাশ্চর্য্য হয়ে পড়ি। ইউটিউব,নেট ও কিছু হার্ড কপি নিয়ে বিস্তারিত অধ্যয়ন করি। কিন্তু, হিজামা কীভাবে দেহের ও মনের সুস্থতা আনছে, এই ব্যাপারে কোন সঠিকভাবে ব্যাখ্যা খুঁজে পাইনা।

অতঃপর, প্রাকটিক্যাল অভিজ্ঞতা ও মডার্ণ মেডিক্যাল সায়েন্সের কিছু অসামঞ্জস্যতা, হাদিসের বিবরন অনুযায়ী রক্তের গাঢ়ত্বের সাথে বিভিন্ন ক্রনিক ও মারণ-ব্যাধির সম্পর্ক , রক্তের গাঢ়ত্বের সাথে বর্তমান জীবন-ব্যবস্থাপনার সম্পর্ক,বয়ো-বৃদ্ধির সাথে রক্তের গাঢ়ত্বের সম্পর্ক, বিভিন্ন ক্রনিক ও বাত-ব্যাথার রোগ গুলোর সাথে রক্তের গাঢ়ত্বের সম্পর্ক প্রভৃতি গবেষণা ও অনুসন্ধান করে যে সত্য আমার কাছে প্রতীয়মান হয়েছে – সেগুলিকে প্রাবন্ধিক ও সরলিকরণ করে সবার সামনে উপস্থাপন করতে আমার ক্ষুদ্র প্রয়াস এই বইটি-
” হিজামা ”
চিকিৎসার তাৎপর্য্য ও গুরুত্ব নিয়ে।

এই পুস্তকে ৩০ রকমের বিভিন্ন ক্রনিক অসুখ নিয়ে আলোচনা করা হয়েছে এবং রোগ গুলোর বিশদ আলোচনা করা হয়েছে। অসুখ কেন হল? কীভাবে হল? কি কি দায়ী? পরিপূর্ণ সেরে উঠার উপায় কী? এক্ষেত্রে,হিজামা কীভাবে ও কতটা উপকারী? কেন উপকারী?

এই সব নিয়ে সহজ বাংলা ভাষাতে লিখিত এই পুস্তকটি বিন্যস্ত হয়েছে।

এই পুস্তক পড়ে পাঠক নিজের ও পরিবারের স্বাস্থ্য বিষয়ক দিকগুলো নিয়ে সঠিক দিশা পাবেন ইনশাআল্লাহ। প্রাকৃতিক ভাবে অসুস্থতা থেকে উত্তরণের দিক নির্দেশনা পাবেন ইনশাআল্লাহ।

সর্বোপরি, একটি সুন্নাহ অথচ অতীব জরুরি চিকিৎসাসেবা আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে প্রচার হবে। বহু অসুস্থ মানুষের রোগমুক্তির আলো হবে ইনশাআল্লাহ।

হিজামার প্রকৃত বিজ্ঞান সকলের কাছে উন্মোচিত হবে ইনশাআল্লাহ।

আল্লাহ এই প্রচেষ্টা ও কাজকে কবুল করুন । সকলে দোয়া করবেন।

আর , সবশেষে আপনার কাছে আবেদন

আপনারা বইটি প্রত্যেকেই পড়ুন ও নিজ বাড়িতে লাইব্রেরীতে রাখুন।

Sagir Hossain Musharraf Hossain জাবির হোসেন Ja Mil Md Wahiduzzaman Muhammad Irfan Mustaqim Sk Setabuddin Atibur Rahaman Nasimul Islam Kawsar Ali Bin Ataullah Taher Ali Tojammel Biswas Ujjwal Biswas Wares Prince

( বিঃ দ্রঃ- যারা পুস্তক বিক্রেতা ও ব্যবসিক আছেন, তাঁরা বইটি হোলসেলে নিয়ে বিক্রয় ও প্রচার করতে চাইলে

8250852074 নম্বরে whatsapp করে আলোচনায় আসুন। ইনশাআল্লাহ আগামী 7-10 দিনের মধ্যেই হার্ড কপি হাতে পেয়ে যাব। )

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.