দোষী সাব্যস্ত স্বঘোষিত ধর্মগুরু রাম রহিম ,শিষ্যকে খুনের অভিযোগে

Spread the love

প্রধান শিষ্য রণজিৎ সিং হত্যা মামলায় দোষী সাব্যস্ত স্বঘোষিত ধর্মগুরু রাম রহিম

ওয়েন ডেস্ক:- দোষী সাব্যস্ত স্বঘোষিত ধর্মগুরু রাম রহিম ,শিষ্যকে খুনের অভিযোগে   ডেরা সাচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিমকে  রণজিৎ সিং হত্যা মামলায় দোষী সাব্যস্ত করল পঞ্চকুলার স্পেশাল CBI কোর্ট। মামলায় অভিযুক্ত বাকি চারজনকেও দোষী সাব্যস্ত করা হয়েছে। ১২ অক্টোবর সাজা ঘোষণা। ২০০২ সালের ১০ জুলাই খুন হন স্বঘোষিত ধর্মগুরুর শিষ্য রণজিৎ সিং । অবশেষে সেই মামলায় দোষী সাব্যস্ত হল পাঁচ অভিযুক্তই।

 

২০০৩ সালের ৩ ডিসেম্বর সিবিআই এফআইআর দায়ের করে রণজিৎ সিং হত্যা মামলায়। পিটিশন দায়ের করেছিলেন রণজিৎ সিংয়ের ছেলে জগসীর সিং। চার্জশিট থেকে জানা যায়, রণজিৎ সিং ছিলেন হরিয়ানার সিরসায় ডেরা সাচ্চা সৌদার ম্যানেজার। তিনিই একটি বেনামি চিঠিতে ফাঁস করেছিলেন রাম রহিমের যৌন অনাচারের কথা। অভিযোগ জানিয়েছিলেন, কীভাবে ডেরার ভিতরে তার শিষ্যা তথা সাধ্বীদের যৌন শোষণ চালাত রাম রহিম।

পরে ওই চিঠির কথাই নিজের প্রতিবেদনে তুলে ধরেছিলেন সাংবাদিক রামচন্দর ছত্রপতি। পরে তিনি ও রণজিৎ দু’জনই খুন হন। ইতিমধ্যেই ছত্রপতি হত্যা মামলায় দোষী সাব্যস্ত হয়েছে রাম রহিম। এবার রণজিতের হত্যা মামলাতেও দোষী সাব্যস্ত হল সে।

২০১৭ সালের ২৫ আগস্ট ধর্মীয় সংগঠন ডেরা সচ্চা সৌদার প্রধান রাম রহিমকে ২০ বছরের সাজা শোনায় আদালত। দু’জন মহিলাকে ধর্ষণের অপরাধে দোষী সাব্যস্ত হয়েছিল সে। সাংবাদিক রামচন্দর ছত্রপতিকে খুনের অপরাধে তাকে যাবজ্জীবনের কারাদণ্ড দেওয়া হয়।
উল্লেখ্য, গত জুনে করোনায় আক্রান্ত হয়েছিল রাম রহিম। তার আগে বিতর্কিত ধর্মগুরুর রক্তচাপের সমস্যা হয়েছিল। মে মাসে প্যারোলে ছাড়া পেয়েছিল সে। সেই সময় তার সরব হন নেটিজেনরা। অনেকেই এই নিয়মকানুনকে সমালোচনায় বিদ্ধও করেন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.