অত্যাধুনিক আল্ট্রা সোনোগ্রাফি পরিষেবা, মুর্শিদাবাদ জেলার কান্দি মহকুমা হাসপাতালে চালু হল

Spread the love

মুর্শিদাবাদ জেলার কান্দি মহকুমা হাসপাতালে চালু হল অত্যাধুনিক আল্ট্রা সোনোগ্রাফি পরিষেবা

 

রিঙ্কু সেখ ,কান্দী :-  মুর্শিদাবাদ জেলায় স্বাস্থ্য ব্যবস্থার পরিকাঠামো এগিয়ে গেল আরও একধাপ। জেলার কান্দি মহকুমা হাসপাতালে চালু হল অত্যাধুনিক আল্ট্রা সোনোগ্রাফী পরিষেবা। ইতি মধ্যেই মহকুমা হাসপাতালের অর্থোপেডিক বিভাগে জটিল অপারেশন করে নজির সৃষ্টি করা হয়েছে। এবার মহকুমা হাসপাতালে এই পরিষেবা চালু করে স্বাস্থ্য পরিষেবা তালিকায় ওপরে দিকে উঠে এল এই জেলা। এই পরিষেবার সাহায্য রোগীদের কে বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দেওয়াই একমাত্র লক্ষ্য বলে জানা গেছে।

কান্দি মহকুমা হাসপাতাল মুর্শিদাবাদ জেলার অতি প্রাচীন এক মহকুমা হাসপাতাল। এই হাসপাতালের ওপর নির্ভরশীল পাঁচটি ব্লকের প্রত্যন্ত এলাকার সাধারণ মানুষজন। অত্যাধুনিক প্রযুক্তি যুক্ত স্বয়ংসক্রিয় আল্ট্রাসনোগ্রাফী মেশিন উদ্বোধন করলেন কান্দি মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা কান্দি বিধানসভা কেন্দ্রের বিধায়ক অপূর্ব সরকার।

এই উদ্বোধনী অনুষ্ঠানে বিধায়ক অপূর্ব সরকার ছাড়াও উপস্থিত ছিলেন কান্দি পৌরসভার চেয়ারম্যান জয়দেব ঘটক, কান্দি মহকুমা হাসপাতালের সুপার ডা: প্রণব কুমার মজুমদার সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ , কান্দি মহকুমা হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। WBSETCL অধীনে এই মেশিন দেওয়া হল কান্দি মহকুমা হাসপাতালকে। আগে একটি পুরোনো আল্ট্রাসনোগ্রাফী মেশিনের সাহায্যে জননী সুরক্ষা যোজনার অধীনে এই পরিষেবা দেওয়া হত। এবার রোগীদের কথা মাথায় রেখে অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন আলট্রাসোনোগ্রাফী মেশিন বসানো হল।

কান্দি মহকুমা হাসপাতালের এই নতুন আল্ট্রাসনোগ্রাফী মেশিন থেকে উপকৃত হবেন কান্দি মহকুমার বিভিন্ন রোগী বলে জানিয়েছেন কান্দি বিধানসভা কেন্দ্রের বিধায়ক অপূর্ব সরকার। আগামী দিনে কান্দি মহকুমা হাসপাতালের রোগীদের আরও উন্নত মানের পরিষেবা পৌঁছে দেওয়াই একমাত্র লক্ষ্য বলে জানান তিনি। সম্পুর্ণ বিনামূল্যে এই স্বাস্থ্য পরিষেবা দেওয়া হবে বলে জানানো হয়েছে জেলা স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.