ন্যাশনাল কমিটি গঠন হল মানবাধিকার সংগঠন NCHRO-র

Spread the love

ন্যাশনাল কমিটি গঠন হল মানবাধিকার সংগঠন NCHRO-র

নিজাম পারভেজ ,  চেন্নাইঃ-  ন্যাশনাল কনফেডারেশন অব হিউম্যান রাইটস অর্গানাইজেশনস (এনসিএইচআরও) জাতীয় সাধারণ সভা গত ১৯ সেপ্টেম্বর মাদ্রাজ রিপোর্টার্স গিল্ডে অনুষ্ঠিত হয়। সংগঠনের কো অরডিনেটর আইনজীবি শারফুদ্দিন এম কে জানান “পাঞ্জাব, দিল্লি, উত্তরপ্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, গোয়া, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, কেরালা, বিহার, পশ্চিমবঙ্গ, আসাম ও মণিপুরের প্রতিনিধিরা এই সভায় অংশগ্রহন করেন।
গত বছরের কাজের রিপোর্ট পেশ করেন সংগঠনের সম্পাদক রেনি আইলাইন। এছাড়াও, বেশ কয়েকটি রাজ্যের প্রতিনিধিরা তাদের রাজ্যের কাজের প্রতিবেদন উপস্থাপন করেন। সভায় ২০২১-২০২৩ সালের জন্য নতুন নির্বাহী কমিটি নির্বাচিত হয়।
চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন অধ্যাপক এ. মার্কস (তামিলনাড়ু), ভাইস চেয়ারম্যান আইনজীবী আরাধনা ভার্গব, (মধ্যপ্রদেশ) এবং আইনজীবী কে.পি. মোহাম্মদ শরীফ (কেরালা), সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অধ্যাপক পি কোয়া (কেরালা), এবং সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন রেনি আইলিন (কেরালা) এবং অ্যাডভোকেট আনসার ইন্দোরি (রাজস্থান), কোষাধ্যক্ষ হিসেবে শরফুদ্দিন এম কে (কেরালা) এবং উত্তর ভারতের কো অরডিনেটর হিসেবে আনসার ইন্দোরি নির্বাচিত হন।
এ ছাড়াও, জাতীয় নির্বাহী কমিটির সদস্য হিসাবে জে কে বিদ্যা (দিল্লি), ভাবনা বেদি (পাঞ্জাব), হেমা জোশি (ইউপি), ইশা শাণ্ডালিয়া (এমপি) এবং পল্লবী ঘোষ (আসাম) নির্বাচিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.