এবার মেঘালয়ে মুকুল সাংমা সহ কংগ্রেসের ১২ জন বিধায়ক যোগ দিচ্ছেন তৃণমূলে

Spread the love

ওয়েব ডেস্ক :-  এবার মেঘালয় কংগ্রেসের ভাঙ্গন করতে চলেছে বলে খবর পাওয়া গেছে। খুব শীঘ্রই মেঘালয়ের বেশ কয়েক জন বিধায়ক সহ সেই রাজ্যের বিরোধী দলনেতা মুকুল সাংমা তৃণমূল কংগ্রেসের যোগ দিতে পারেন বলে শোনা যাচ্ছে।

মুকুল সাংমা মেঘালয়ের (Meghalaya) রাজনীতিতে বড় নাম। এই মুহূর্তে মেঘালয় কংগ্রেসের সবচেয়ে জনপ্রিয় নেতা তিনি। ২০১৮ সাল পর্যন্ত উত্তর পূর্বের এই রাজ্যটির মুখ্যমন্ত্রী ছিলেন সাংমা। ২০১৮ নির্বাচনে মেঘালয়ে কংগ্রেসের পরাজয়ের পর তিনি সেরাজ্যের বিরোধী দলনেতা হিসাবে কাজ করছেন। তবে, ইদানিং দলের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে প্রভাবশালী এই কংগ্রেস (Congress) নেতার। আসলে, সদ্যই মুকুলকে উপেক্ষা করে সাংসদ ভিনসেন্ট এইচ পালাকে রাজ্য সভাপতি পদে নিয়োগ করেছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। সেটিই মুকুলের ক্ষোভের আসল কারণ। প্রাক্তন মুখ্যমন্ত্রীর এই ক্ষোভকেই কাজে লাগাতে চাইছে তৃণমূল। শুধু সাংমা নয়, এর আগে মেঘালয়ের আরও বেশ কয়েকজন কংগ্রেস নেতার সঙ্গে গোপনে তৃণমূল (TMC) নেতারা যোগাযোগ করেছেন বলে সূত্রের দাবি।

তাঁর তৃণমূলে যোগ দেওয়ার জল্পনা চূড়ান্ত হয়েছে সুস্মিতা দেবের (Susmita Dev) মেঘালয় সফর ঘিরে। শোনা যাচ্ছে, ইতিমধ্যেই সুস্মিতার সঙ্গে কথা হয়েছে মুকুল সাংমার। সূত্রের খবর, মেঘালয়ের স্থানীয় তৃণমূল নেতাদের সঙ্গে কথা বলার পরই তিনি নিজের সিদ্ধান্ত ঘোষণা করবেন। সম্ভবত, শুক্রবারই কংগ্রেস ত্যাগ করার কথা ঘোষণা করতে পারেন মুকুল। ১৩ জন বিধায়ক একযোগে তৃণমূলে যোগ দিলে মেঘালয়ের প্রধান বিরোধী দলের তকমাও পেয়ে যাবে এরাজ্যের শাসকদলই।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.