টালিগঞ্জে শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নেওয়া তিনটি ছবি পুরস্কৃত

Spread the love

টালিগঞ্জে শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নেওয়া তিনটি ছবি পুরস্কৃত

নিজস্ব প্রতিনিধি (কলকাতা) : বাংলা রিপোর্টার্স গিল্ড, অর্পণ ফিল্মস এবং ডিসিও’র উদ্যোগে গত রবিবার (২৪ এপ্রিল) টালিগঞ্জের আজাদগড়ে একটি “স্টার” নামাঙ্কিত প্রথম শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়। ১১টি স্বল্প দৈর্ঘ্যের ছবি এই ফেস্টিভ্যালে অংশ নেয়। বুধবার (২৭এপ্রিল) আজাদগড়ে ডিসিও’র স্টুডিওতে বিচারকদের উপস্থিতিতে তিনটি ছবিকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়।

 

পার্থ মিত্র পরিচালিত “জেনারেশন-এক্স” ছবিটি প্রথম, সমীর মাঝি পরিচালিত “ইন্ডিয়া-৭৫” ছবিটি দ্বিতীয় এবং অজিত কুমার সাহা (নীলকমল) পরিচালিত “মমতা” ছবিটিকে তৃতীয় বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়।

এব্যাপারে এক প্রশ্নের উত্তরে অর্পণ ফিল্মসের কর্নধার দেবব্রত নন্দী, বাংলা রিপোর্টার্স গিল্ডের সাধারণ সম্পাদক পরিমল কর্মকার এবং ডিসিও’র কর্ণধার দিলীপ চৌধুরী যৌথভাবে জানান, ফেস্টিভ্যালে অংশ নেওয়া ছবিগুলিকে বারংবার প্রজেকশন করে ছবির গুণগত মান বিচার করে তিনটি ছবিকে পুরষ্কৃত করা হয়েছে। আগামীদিনে আরও বড় পরিসরে শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল আয়োজন করার পরিকল্পনা রয়েছে তাদের।

সবচেয়ে বড় কথা, শর্ট ফিল্ম প্রদর্শন করার মতো তেমন কোনো ওপেন প্ল্যাটফর্ম না থাকায় বহু ভালো ছবি মোবাইল ফোনে বন্দী হয়ে পড়ে থাকছে। এই ধরনের ফেস্টিভ্যালে অনুপ্রাণিত হয়ে অনেকেই স্বল্প দৈর্ঘ্যের ছবি তৈরি করতে উৎসাহ পাবেন বলে জানিয়েছেন তারা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.