আজই কলকাতা পুর নির্বাচনের ফল প্রকাশ, নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পুরবোর্ড গড়তে চলেছে তৃনমূল

Spread the love

আজই কলকাতা পুর নির্বাচনের ফল প্রকাশ, নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পুরবোর্ড গড়তে চলেছে তৃনমূল

পরিমল কর্মকার (কলকাতা) : আজই (২১ ডিসেম্বর) কলকাতা পুর নির্বাচনের ফল প্রকাশ হতে চলেছে। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে স্ট্রং রুমগুলি। হাইকোর্টের নির্দেশে স্ট্রং রুম ও গণনা কেন্দ্রে রয়েছে সিসি ক্যামেরার নজরদারি। কলকাতা পুলিশের কমব্যাট ফোর্সের সঙ্গে মোতায়েন করা হয়েছে লাঠিধারি পুলিশ। প্রতিটি গণনা কেন্দ্রেই থাকবে ত্রিস্তরীও নিরাপত্তা বলয়। রাজ্যের নির্বাচন কমিশন ও কলকাতা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গণনা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে গতকাল (সোমবার) থেকেই জারী রয়েছে ১৪৪ ধারা।

নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে এবার কলকাতা পুরবোর্ড গড়তে চলেছে তৃনমূল — এমনই খবর বিভিন্ন সমীক্ষায়। ভোট বিশ্লেষকদের পর্যবেক্ষণ অনুযায়ী মোট ১৪৪ টা আসনের মধ্যে তৃনমূল পেতে চলেছে ১২৫ থেকে ১৩০ টা আসন। নির্বাচনে রাজ্যের শাসক দল তথা তৃনমূল কংগ্রেস ভোট লুঠ করেছে বলে নির্বাচন কমিশনে আভিযোগ জানিয়েছিল বিজেপি। তবে তাদের এই অভিযোগ খারিজ করে দিয়েছে কমিশন।

নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে গণনা হবে — ১ ও ২ নম্বর বরোর ভোট। ১ নম্বর বরোর মধ্যে রয়েছে ১ নম্বর ওয়ার্ড থেকে ৯ নম্বর ওয়ার্ড। ২ নম্বর বরোর মধ্যে রয়েছে ১০ ১১, ১২ এবং ১৫ থেকে ২০ নম্বর ওয়ার্ড। নেতাজি ইনডোর স্টেডিয়ামে গণনা হবে — ৩, ৪, ৫, ৬ নম্বর বরোর ভোট। ৩ নম্বর বারোর অধীনে রয়েছে ১৩, ১৪ এবং ২৯ থেকে ৩৫ নম্বর ওয়ার্ড। ৪ নম্বর বরোর অধীনে রয়েছে ২১ থেকে ২৮ এবং ৩৮, ৩৯ নম্বর ওয়ার্ড। ৫ নম্বর বরোতে রয়েছে ৩৬, ৩৭, ৪০ থেকে ৪৫, ৪৮, ৪৯, ৫০ নম্বর ওয়ার্ড। ৬ নম্বর বরোর অধীনে রয়েছে ৪৭, ৫১ থেকে ৫৫, ৬০,৬১, ৬২ নম্বর ওয়ার্ড।

কসবা গীতাঞ্জলি স্টেডিয়ামে গণনা হবে — ৭ এবং ১২ নম্বর বরোর ভোট। ৭ নম্বর বারোতে রয়েছে ৫৬ থেকে ৫৯ এবং ৬৩ থেকে ৬৭ নম্বর ওয়ার্ড। একইসঙ্গে এখানে গণনা হবে — ১২ নম্বর বরোর ১০১,১০২, ১০৫ থেকে ১০৯ নম্বর ওয়ার্ডের ভোট। ওয়েস্টবেঙ্গল ইউনিভার্সিটি অফ টিচার্স ট্রেনিং এডুকেশন প্ল্যানিং এ্যান্ড এ্যাডমিনিস্ট্রেসনে গণনা হবে — ৮ নম্বর বরোর অন্তর্গত ৬৮, ৬৯, ৭০, ৭২, ৮৩ থেকে ৮৮, ৯০ নম্বর ওয়ার্ডের ভোট। হেস্টিংস ইনস্টিটিউট অফ ফিজিক্যাল এডুকেশন ফর উইমেন্সে গণনা হবে — ৯ নম্বর বরোর ভোট। ৭১, ৭৩ থেকে ৮০, ৮২ নম্বর ওয়ার্ডের ভোট।

যোধপুর পার্ক বয়েজ স্কুলে গণনা হবে — ১০ নম্বর বরোর ভোট। এখানেরয়েছে ৮১, ৮৯ ৯০ থেকে ১০০ নম্বর ওয়ার্ড। যোধপুর পার্ক গার্লস স্কুলে গণনা হবে — ১১ নম্বর বরোর ভোট। এখানে রয়েছে ১০৩, ১০৪, ১১০ থেকে ১১৪ নম্বর ওয়ার্ড। বড়িশা হাই স্কুলে গণনা হবে — ১৩ নম্বর ওয়ার্ডের ভোট। এখানে রয়েছে ১১৫ থেকে ১২০ এবং ১২২ নম্বর ওয়ার্ড।

ঠাকুরপুকুর বিবেকানন্দ কলেজে গণনা হবে — ১৪ নম্বর বারোর ভোট। এখানে রয়েছে ১২১, ১২৭ থেকে ১৩২ নম্বর ওয়ার্ড। সিস্টার নিবেদিতা গভর্নমেন্ট জেনারেল ডিগ্রী কলেজ ফর গার্লস কলেজে গণনাহবে — ১৫ নম্বর বরো। এই বরোতে রয়েছে — ১৩৩ থেকে ১৩৭ এবং ১৪০, ১৪১ নম্বর ওয়ার্ড। জোকা ব্রতচারী মিশন স্কুলে গণনা হবে — ১৬ নম্বর বরোর ভোট। এই বরোর অধীনে রয়েছে ১২৩ থেকে ১২৬, এবং ১৪২ থেকে ১৪৪ নম্বর ওয়ার্ড।

 

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.