কংগ্রেসের গড় কাঁপিয়ে মনোনয়ন জমা কান্দী মহকুমার ৪ তৃণমূল প্রার্থীর

Spread the love

কংগ্রেসের গড় কাঁপিয়ে মনোনয়ন জমা কান্দী মহকুমার ৪ তৃণমূল প্রার্থীর

রাজেন্দ্র নাথ দত্ত :মুর্শিদাবাদ: সোমবার কংগ্রেসের গড় কাঁপিয়ে মনোনয়নপত্র জমা দিলেন মুর্শিদাবাদ জেলার কান্দী মহকুমার খড়গ্রাম বিধানসভার তৃণমূল কংগ্রেসের প্রার্থী আশীষ মার্জিত,কান্দী বিধানসভার তৃণমূল কংগ্রেসের প্রার্থী অপূর্ব সরকার, বড়ঞা বিধানসভার তৃণমূল কংগ্রেসের প্রার্থী জীবনকৃষ্ণ সাহা ও ভরতপুর বিধানসভার তৃণমূল কংগ্রেসের প্রার্থী হুমায়ুন কবীর । এদিন তারা কান্দী বাস স্ট্যান্ড সংলগ্ন ডোবের মাঠ থেকে বর্ণাঢ্য মিছিল করে কান্দী মহকুমা শাসকের দপ্তরে আসেন। তাদের সঙ্গে মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেসের কো-অর্ডিনেটর ও প্রবীণ নেতা অশোক দাস, কান্দী মহকুমা ছাত্র যুব নেতা শাশ্বত মুখার্জী, খড়গ্রাম পঞ্চায়েত সমিতির সহ সভাপতি সামশের আলী মোমিন, খড়গ্রাম ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি আবুল হাসনাত, বড়ঞা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি গোলাম মুর্শেদ জর্জ, বালিয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান গোকুল ঘোষ, সহ অন্যান্যরা মহকুমা শাসকের দপ্তরে এসেছিলেন। বর্ণাঢ্য মিছিলে কর্মী-সমর্থকদের উপস্থিতি দেখে যথেষ্ট আশাবাদী তৃণমূল নেতৃত্ব। তাঁদের দাবি, অন্যান্য বিধানসভা নির্বাচনগুলিতে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় এমন উচ্ছ্বাস দেখা যেত না।প্রার্থীর সঙ্গে অল্প কিছু কর্মী-সমর্থক মহকুমা শাসকের দপ্তরে আসতেন।
কর্মী সমর্থক দীর্ঘপথ হেঁটে আসেন। মিছিলের সামনে ছিল সুসজ্জিত গাড়ি। ‘খেলা হবে’ গান আর দলীয় স্লোগানে কর্মী সমর্থকরা উচ্ছ্বাসে ফেটে পড়েন।

 


এই মহকুমার চারটি বিধানসভা কেন্দ্রের বাসিন্দারা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজ দেখে আশীর্বাদ করবেন।
কান্দী,খড়গ্রাম ও ভরতপুর বিধানসভা কেন্দ্রে এবার ত্রিমুখী লড়াই হতে চলেছে।বড়ঞা বিধানসভা কেন্দ্রে চতুরমুখী লড়াই হতে চলেছে। কান্দী শহরে বিজেপির কর্মী-সমর্থক অনেক বেড়েছে। কংগ্রেসেরও নিজস্ব ভোটব্যাঙ্ক রয়েছে। তৃণমূলও শক্তিশালী হয়ে উঠেছে। তাই এবারের নির্বাচনে একতরফা লড়াই হবে না বলেই এলাকার বাসিন্দাদের দাবি। এই চার বিধানসভা কেন্দ্রে বিজেপি বা কংগ্রেস এখনও মনোনয়নপত্র জমা দেয়নি। তারাও সামনের সপ্তাহে নিজেদের শক্তি দেখিয়েই মহকুমা শাসকের দপ্তরে আসবেন বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। এদিন কান্দী মহকুমা শাসকের দপ্তরে কান্দী বিধানসভার তৃণমূল প্রার্থী অপূর্ব সরকার, খড়গ্রামের প্রার্থী আশীষ মার্জিত,ভরতপুর বিধানসভার প্রার্থী হুমায়ুন কবীর ও বড়ঞা বিধানসভার প্রার্থী জীবনকৃষ্ণ সাহা মনোনয়নপত্র জমা দিয়েছেন। কান্দী, খড়গ্রাম ও বড়ঞা বিধানসভা কেন্দ্রে বরাবরই কংগ্রেসের দাপট দেখিয়ে এসেছে।কিন্তু ভরতপুর বিধানসভা কেন্দ্রে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল লিড দিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.