মুর্শিদাবাদ ক্যারাটে স্কুলের উদ্যোগে ডোমকলে কিউ লেভেল গ্রেডিং এক্সাম ও সফল ছাত্রছাত্রীদের সংবর্ধনা

Spread the love

মুর্শিদাবাদ ক্যারাটে স্কুলের উদ্যোগে ডোমকলে কিউ লেভেল গ্রেডিং এক্সাম ও সফল ছাত্রছাত্রীদের সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা :-   বিভিন্ন সময় আমাদের দেশে নারী,শিশুদের শারীরিক নির্যাতনের শিকার হতে হয় এমনকি পুরুষদেরও বিভিন্ন জায়গায় মবলিনচিং করে মারা হয়।নিজেদের আত্মরক্ষার কথা মাথায় রেখে ২০১৯ সালে ডোমকলে মুর্শিদাবাদ ক্যারাটে স্কুলের প্রতিষ্ঠা করে বাসিরুল ইসলাম সহ বিশিষ্টজনেরা। ডোমকল, ইসলামপুর, রেজিনগর, জঙ্গিপুর চারটি ব্রাঞ্চে প্রশিক্ষণ চালু রয়েছে ।
রবিবার ডোমকল ও ইসলামপুরের ছাত্রছাত্রীদের নিয়ে কিউ লেভেল গ্রেডিং এক্সামের আয়োজন করা হয়। এইদিন এক্সাম নিতে উপস্থিত ছিলেন আইএসকেএফ বেঙ্গলের সভাপতি এসকে লালু।এছাড়া উপস্থিত ছিলেন আইএসকেএফ বেঙ্গলের মুর্শিদাবাদ জেলা সভাপতি বাসিরুল ইসলাম, মুর্শিদাবাদ ক্যারাটে স্কুলের সেক্রেটারি আব্দুল মাতিন , ডোমকল ও ইসলামপুর ব্রাঞ্চের প্রশিক্ষক আলমগীর খান সহ মুর্শিদাবাদ ক্যারাটে স্কুলের অন্যান্যরা অধিকারিকগণ।
এক্সামের পাশাপাশি গত ৩ রা মার্চ থেকে ৯ ই মার্চ পর্যন্ত শ্রীলংকার কুরুনেগেলাতে অনুষ্ঠিত হয় “ভিক্টরি ইন্টারন্যাশনাল ভার্চুয়াল কাতা ক্যারাটে চ্যাম্পিয়নশিপ “। এই চ্যাম্পিয়নশিপের আয়োজক ছিলেন শ্রীলংকান ব্রাঞ্চ ।শ্রীলংকা,নেপাল, ভুটান, বাংলাদেশ, পাকিস্তান, জাপান, চীন ,রাশিয়া, ইরাক, ইরান, ইন্দোনেশিয়া, সহ বিশ্বের মোট ২৪ টি দেশের এক হাজার দুই জন ক্যারাটে খেলোয়াড় অংশগ্রহন করে তার মধ্যে মুর্শিদাবাদ ক্যারাটে স্কুলের ১৫ জন প্রতিযোগী অংশ গ্রহণ করে । তাঁদের মধ্যে ২ টি স্বর্ণ, ১ টি রৌপ্য ও ৪ টি ব্রোঞ্জ পদক জয় লাভ করে। সকল জয়ী পদকপ্রাপ্ত প্রতিযোগীদেরকে পদক ও সার্টিফিকেট তাঁদের হাতে তুলে দেন এলাকার বিশিষ্টজনেরা ।

 


আইএসকেএফ বেঙ্গলের মুর্শিদাবাদ শাখার সভাপতি বাসিরুল ইসলাম বলেন “মুর্শিদাবাদ ক্যারাটে স্কুলের প্রতিযোগীরা জাতীয় ও আন্তর্জার্তিক বিভিন্ন প্রতিযোগিতায় ভালো ফল করেছে । বাংলাদেশ, নেপাল, পাকিস্তান, শ্রীলংকা, রাজস্থান সহ বিভিন্ন জায়গায় চ্যাম্পিয়নশিপে ভালো ফলাফল করেছে আগামীতে আরও ভালো ফল করবে বলে আশা প্রকাশ করেন ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.