আগেই দল ছেড়েছেন ফরাক্কার মইনুল হক এবার আইনজীবী সরদার আমজাদ আলী আজই যোগ দিচ্ছেন তৃণমূলে

Spread the love

আইনজীবী সরদার আমজাদ আলী আজই যোগ দিচ্ছেন তৃণমূলে

সেখ ইবাদুল ইসলাম : – ফরাক্কার  পাঁচ বারের বিধায়ক কংগ্রেস দল ছেড়েছেন আজই যোগ দিতে পারেন তৃণমূলে ,এদিকে আবার  বিশিষ্ট আইনজীবী ও প্রাক্তন সাংসদ প্রদেশ কংগ্রেসের সহ-সভাপতি সরদার আমজাদ আলী আজ বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছেন বলে সূত্রের খবর। কলকাতা হাইকোর্টে এক অনুষ্ঠানের মাধ্যমে আইনমন্ত্রী মলয় ঘটকের হাত ধরে তিনি এবং তার সঙ্গে বেশ কয়েকজন প্রভাবশালী আইনজীবী তৃণমূল কংগ্রেসের যোগ দেবেন বলে জানা গেছে। এরা সবাই ছিলেন কংগ্রেসের আইনজীবী সেলের সঙ্গে যুক্ত।

সরদার আমজাদ আলীর কংগ্রেস ত্যাগ পশ্চিমবাংলার রাজনীতিতে বিশেষ প্রভাব ফেলবে বলে মনে করা হচ্ছে। তিনি সোমেন মিত্রের সঙ্গে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন পরবর্তীতে সোমেন মিত্র কংগ্রেসে যোগ দেওয়ার সময় তিনি কংগ্রেসে যোগ দিয়েছিলেন। প্রবীণ আইনজীবী সরদার আমজাদ আলী সোজা কথা সোজা ভাষায় বলতে পারেন। তিনি সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনের আগেই প্রদেশ কংগ্রেসের এক সভায় বলেছিলেন, বিজেপিকে রুখতে যদি আমাদেরকে আরেকটা সাম্প্রদায়িক শক্তির সঙ্গে জোট করতে হয় তাহলে তা বাংলার মানুষ তা মেনে নেবে না। সরদার আমজাদ আলীর আগাম ভবিষ্যৎ সত্যি বলেই প্রমাণিত হয়েছে। বাংলার বিধানসভায় কংগ্রেস এখন শুন্য।

এ বিষয়ে সরদার আমজাদ আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, কংগ্রেস দল আমার জন্য জোর করে তার দরজা বন্ধ করে দিয়েছে এবং এই দলের নেতাদের এক অংশ যেভাবে গেরুয়া শিবিরকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তা মেনে নেওয়া যায় না। তিনি আরো বলেন বার অ্যাসোসিয়েশনকে গেরুয়া মুক্ত করা এখন আমাদের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

সরদার আমজাদ আলী আরো বলেন, তৃণমূল কংগ্রেস এই রাজ্যে আরও বেশি শক্তিশালী হবে কারণ অন্য ধর্ম নিরপেক্ষ দলগুলি সেই অর্থে শক্তিশালী নয়। আমাদের মূল লক্ষ্য হলো বিজেপি মুক্ত করা বাংলাকে, সেই লক্ষ্যেই আমরা তৃণমূল কংগ্রেসে যোগ দিতে চলেছি বলে প্রাক্তন সাংসদ ও বর্ষীয়ান আইনজীবী সরদার আমজাদ আলী জানিয়েছেন।

শেয়ার করুন
POST NAVIGATION

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.