২০২১-২০২৪ বর্ষের জন্য এসডিপিআই এর রাজ্য নতুন রাজ্য কমিটি গঠন

Spread the love

২০২১-২০২৪ বর্ষের জন্য এসডিপিআই এর রাজ্য নতুন রাজ্য কমিটি গঠন

ইমাম সাফী .কোলকাতা :-     সোস্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়াকে সর্বভারতীয় পর্যায়ে ফ্যাসিবাদ বিরোধী আন্দোলন, দলিত,মুসলিমদের অধিকার ও ক্ষুধা ও ভয়মুক্ত ভারত গঠনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচী লক্ষ্য করা যায়।গোটা ভারতবর্ষের বিভিন্ন রাজ্যে চলছে নতুন রাজ্য কমিটি গঠন। বৃহস্পতিবার ২০২১-২০২৪ বর্ষের জন্য এসডিপিআই এর নতুন রাজ্য কমিটি গঠন হল কলকাতায়। এদিন কলকাতার পার্ক সার্কাস স্থিত হোটেল ক্রেস্ট উড হ’লে রাজ্য প্রতিনিধি পরিষদ গঠিত হয়।আজকের এদিনের রাজ্য প্রতিনিধি পরিষদে রাজ্যের জেলা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। জেলা কমিটির সদস্যরাই মত দানের মাধ্যমে নতুন রাজ্য কমিটি বেছে নেন।
এইদিন রাজ্য প্রতিনিধি পরিষদে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এসডিপিআই এর কেন্দ্রীয় সভাপতি এম.কে ফাইজি, এসডিপিআই এর সর্বভারতীয় সাধারণ সম্পাদক ইলিয়াস তুম্বে ।
উদ্বোধনী ভাষণও রাখেন তিনি।তিনি উদ্বোধনী ভাষণে বলেন, “দেশ এখন শাসন করছে ফ্যাসিস্টরা। বিজেপি ও আরএসএস মিলে দেশটাকে পিছন দিকে নিয়ে যাচ্ছে।সবথেকে আরও বড় বিষয় হল যখন ফ্যাসিবাদি শক্তি দেশটাকে রসাতলে নিয়ে যাচ্ছে তখন তথাকথিত বিরোধী দলগুলিকে সেভাবে সামনে আসতে দেখা যাচ্ছে না, এমনকি দেশে মব লিঞ্চিং থেকে শুরু করে হিন্দু রাষ্ট্র বানানোর দিকে নিয়ে গেলেও তারা এখনও চুপ করেই রয়েছে। তাই এ অবস্থায় এসডিপিআই একমাত্র বিকল্প যারা এই ফ্যাসিস্ট শক্তির বিরুদ্ধে লড়ায় সাহস দেখায়।“
উল্লেখ্য, ২০০৯ সালে সোস্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়া প্রতিষ্ঠিত হয়। এখন প্রায় ২০টি রাজ্যে এই দল কাজ করছে।
নতুন রাজ্য সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন তায়েদুল ইসলাম, সহ সভাপতি নির্বাচিত হয়েছেন প্রাক্তন আইএএস অফিসার স্বপন কুমার অফিস এবং মুহাম্মদ সাহাবুদ্দিন। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন হাকিকুল ইসলাম, সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন নাজিমা কয়াল, একেএম গোলাম মুর্তজা, অমল কুমার হালদার। কোসাধাক্ষ্য নির্বাচিত হয়েছেন আফতাব আলম।
এছাড়াও রাজ্য কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ ওমর খান্ মাসুদুল ইসলাম, শক্তিপদ বাদ্যকার, আলিয়া পারভিন, সারুর আলম, আজিজুল হক এবং আব্বাস আলী।
পুনরায় সভাপতি নির্বাচিত হওয়ার পর তায়েদুল ইসলাম বলেন, “আমাদের স্লোগান ক্ষুধা থেকে মুক্তি ও ভয় থেকে মুক্তি, এবং যতদিন পর্যন্ত না আমরা আমাদের দেশবাসীকে ক্ষুধা থেকে মুক্তি দিতে এবং ভয় থেকে মুক্তি দিতে না পারছি ততদিন পর্যন্ত আমাদের লড়াই জারি থাকবে। প্রত্যেক ভারতবাসীর অধিকার ক্ষুধা মুক্ত ও ভয় মুক্ত জীবন, আর এসডিপিআই এই অধিকার পাইয়ে দেওয়ার জন্য শেষ দিন পর্যন্ত লড়াই করে যাবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.