শুভেন্দুর মন্তব্যের তীব্র প্রতিবাদ করলেন ওমর ‘বাংলা কাশ্মীর হলে ক্ষতি কী!’

Spread the love

নিউজ ডেস্ক :- ব্রিগেডে শুভেন্দু অধিকারীর ‘বাংলাকে  কাশ্মীর বানাবে মমতা ‘এর মন্তব্যের তীব্র প্রতিবাদ করলেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ।  নিয়ে   বিতর্কের সূত্রপাত BJP নেতা তথা নন্দীগ্রামে BJP প্রার্থী শুভেন্দু অধিকারীর একটি মন্তব্যকে কেন্দ্র করে। শনিবার বেহালার মুচিপাড়ায় প্রচার চলাকালীন শুভেন্দু অধিকারী বলেছিলেন, ‘শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় না থাকলে ভারত সংখ্যালঘুর রাষ্ট্রে পরিণত হত এবং আমরা বাংলাদেশে বাস করতাম। যদি পশ্চিমবঙ্গে তৃণমূল ক্ষমতায় আসে সেক্ষেত্রে রাজ্য কাশ্মীরে পরিণত হবে।’

শুভেন্দু অধিকারীর এই বক্তব্যের পালটা টুইট করেছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। তিনি একটি টুইটে শুভেন্দু অধিকারীকে তীব্র কটাক্ষ করে লেখেন,’২০১৯ সালের পর তো কাশ্মীর স্বর্গ হয়ে গেছেন। সেক্ষেত্রে পশ্চিমবঙ্গ কাশ্মীর হলে ক্ষতি কী?’জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারার অবলুপ্তির ভূস্বর্গ আদপে স্বর্গরাজ্যে পরিণত হয়েছে, এই দাবি করতে শোনা গেছে একাধিক BJP নেতাকে। শুভেন্দু অধিকারীর এই মন্তব্য নিজের দলে নেতাদের বক্তব্যেরই পরিপন্থী, দাবি ওমরের।

এখানেই শেষ নয়, জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী আরও জানান, ‘বাঙালিরা কাশ্মীর পছন্দ করে। প্রত্যেক বছর বিপুল সংখ্যক বাঙালি কাশ্মীর বেড়াতে আসেন। তাই এই নির্বোধ, টেস্টলেস মন্তব্যের জন্য আমরা আপনাকে ক্ষমা করে দিলাম।’ তাৎপর্যপূর্ণভাবে এবার নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে BJP-র প্রার্থী শুভেন্দু অধিকারী। এই মুহূর্তে গোটা রাজনৈতিক মহল তাকিয়ে রয়েছে শুভেন্দু বনাম মমতা ‘ফাইট’-এর দিকে। এই পরিস্থিতিতে ওমর আবদুল্লার শুভেন্দু অধিকারীকে এই আক্রমণ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

অভিজ্ঞ মহলের কথায়, এবারের বঙ্গ ভোট শুধু রাজ্যের মধ্যেই সীমাবদ্ধ নয়। BJP-র বিরোধী দলগুলি প্রকাশ্যে সমর্থন জানাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে। লোকসভা নির্বাচনের আগে মহাজোট হয়েছিল। কিন্তু জোটের কোনও প্রভাব BJP-র ভোটব্যাঙ্কে প্রভাব ফেলতে পারেনি। কিন্তু বঙ্গ বিধানসভা ভোটে উদ্বব ঠাকরে, তেজস্বী যাবদের মতো রাজনীতিবিদরা সরাসরি পাশে থাকার বার্তা দিয়েছেন মমতার। এই প্রেক্ষাপটে শুভেন্দু অধিকারীকে ওমর আবদুল্লার এই আক্রমণ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

 

সৌজন্য :- এই সময় পত্রিকা

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.