বেহালার সোদপুরে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশেই চলছে ফুটপাথের হোটেল : রোগের আশঙ্কায় আতঙ্কিত বাসিন্দারা

Spread the love

বেহালার সোদপুরে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশের মধ্যেই চলছে ফুটপাথের হোটেল : নানা রোগের আশঙ্কায় আতঙ্কিত বাসিন্দারা

নিজস্ব প্রতিনিধি (কলকাতা) : বেহালার সোদপুরে ১২২ নম্বর ওয়ার্ডে অত্যন্ত নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশের মধ্যে দীর্ঘদিন ধরে চলছে ফুটপাথের একটি হোটেল। বিগত প্রায় দু’বছর ধরে করোনা আবহে নানা রোগে জর্জরিত ছিল জনজীবন। মুখে মাস্ক, হাতে গ্লাভস পড়া এবং পরিচ্ছন্ন থাকার সরকারি বার্তায় এখনও ঘুম ভাঙেনি অনেকের। এই হোটেলটি তারই নিদর্শন। হোটেলটিকে ঘিরে বিস্তর আভিযোগ থাকলেও স্থানীয় জনপ্রতিনিধি নির্বিকার বলেই দাবি এলাকার মানুষের। তাই নানা রোগের আশঙ্কায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা।

প্রসঙ্গত: এই হোটেলটির অবস্থান ১২২ নম্বর ওয়ার্ডে মতিলাল গুপ্ত রোড ও ইস্ট পার্কের সংযোগস্থলে রাধা গোবিন্দ জুয়েলার্সের ঠিক বিপরীতে ফুটপাথের উপর। এলাকার মানুষের অভিযোগ, প্রায় দিনই এই হোটেলটি থেকে ফেলে দেওয়া খাবার-দাবার পচে পরিবেশ দূষিত করছে। মশা-মাছিতে ভরে গিয়েছে সংলগ্ন বাড়ি-ঘরগুলি। পচা খাবারের দুর্গন্ধে ও বিড়াল-কুকুরের উৎপাতে আশেপাশের মানুষের টেঁকা দায় হয়ে উঠেছে বলে অভিযোগ বাসিন্দাদের।

অভিযোগ, এই হোটেলে জলের ব্যবস্থা না থাকায় থালা-গ্লাস, রান্নার বাসন-পত্র ঠিক মতো ধোয়া-মাজা হয়না। যারফলে হোটেলের খদ্দেরদের মধ্যে রোগ-ব্যাধি ছড়ানোটা অসম্ভব নয়। এমনকি পচা খাবারের দুর্গন্ধ থেকে আশপাশের মানুষও রোগ-ব্যাধিতে আক্রান্ত হতে পারেন বলে আশঙ্কা করছেন বাসিন্দারা।

 

স্থানীয় কাউন্সিলরকে বিষয়টি জানিয়েছিলেন …. প্রতিবেদকের প্রশ্নটি শেষ না হতেই ক্ষোভের সঙ্গেই জনৈক বাসিন্দা বলেন, “জানিয়ে আর কি লাভ হবে বলুন ? বহুদিন ধরেই প্রকাশ্য রাস্তার উপরে চলছে এই অবৈধ হোটেলটা। কাউন্সিলর সবই জানেন, কিন্তু তিনি নির্বিকার ভূমিকায়।” এব্যাপারে স্থানীয় কাউন্সিলর সোমা চক্রবর্তীর সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করেও তার লাইন পাওয়া যায়নি।

 

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.