চাকরিতে নিয়োগ দুর্নীতি বন্ধ, বেকারত্ব দূরীকরণ সহ ১৩ দফা দাবিতে লাউহাটিতে এস আইও’র মানববন্ধন

Spread the love

চাকরিতে নিয়োগ দুর্নীতি বন্ধ, বেকারত্ব দূরীকরণ সহ ১৩ দফা দাবিতে লাউহাটিতে এস আইও’র মানববন্ধন

নিজস্ব সংবাদ: চাকরিতে নিয়োগ দুর্নীতি বন্ধ, নিরোপেক্ষ তদন্তের মাধ্যমে দুর্নীতিতে যুক্ত সকল ব‍্যক্তিদের দ্রুত এবং দৃষ্টান্তমূলক শাস্তি, সকল যোগ্য চাকরিপ্রার্থীদের দ্রুত নিয়োগেল মাধ্যমে বেকারত্ব দূরীকরণ, হাড়োয়াতে একটি ডিগ্ৰি কলেজ প্রতিষ্টা সহ ১৩ দফা দাবিতে উত্তর ২৪ পরগনার নিউটন সংলগ্ন লাউহাটিতে একটি মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করে ছাত্র সংগঠন এসআইও। মূলত ‘শিক্ষার পুনর্মূল্যায়ন, সমুন্নত শিক্ষাঙ্গন, বেকারত্ব দূরীকরণ’ এই শিরোনামে গত ১১ই আগস্ট থেকে ২৫ শে আগস্ট পর্যন্ত সারা রাজ্য ব্যাপী শিক্ষা আন্দোলন পরিচালনা করছে এসআইও পশ্চিমবঙ্গ শাখা। তারই অংশ হিসেবে এই মানববন্ধন বলে জানিয়েছেন আয়োজকরা।

উত্তর ২৪ পরগনা জেলার সাধারণ সম্পাদক জুবাইর আহমদ বলেন, “বাংলা তথা ভারতের বর্তমান শিক্ষা ব‍্যবস্থার বেহাল দশা সম্পর্কে আপনারা প্রত‍্যেকেই অবগত আছেন। হাজারো সমস্যায় জর্জরিত এই শিক্ষা ব‍্যবস্থা। অথচ শিক্ষাই হচ্ছে জাতির মেরুদণ্ড।

এমতাবস্থায় একটি দায়িত্বশীল ছাত্র সংগঠন হিসেবে এসআইও বসে থাকতে পারে না। তাই শিক্ষা ব‍্যবস্থার বিভিন্ন সমস্যা গুলো নিয়ে সমাজে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ও সরকারের কাছে এগুলোর সমাধানের দাবি জানাতে আমরা এই ক‍্যাম্পেন শুরু করেছি।” পাশাপাশি যদি দ্রুত তাদের দাবি না মানা হয় তাহলে আগামীতে রাজপথ স্তব্ধ করে দেওয়ারও হুশিয়ারি দেন তিনি। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার সাধারণ সম্পাদক জুবাইর আহমদ, কিশোরঙ্গন সম্পাদক ফরিদ উদ্দিন আমিন, মিডিয়া সেক্রেটারী ইবরাহীম মন্ডল। এছাড়াও উপস্থিত ছিলেন হাড়োয়া ব্লকের দায়িত্বশীল ও কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.