বিজেপি শাসিত ত্রিপুরায় “আচ্ছে দিন” সরকারি চাকরিতে নিয়োগের জন্য বেসরকারি সংস্থাকে দায়িত্ব

Spread the love

নিউজ ডেস্ক :-  ত্রিপুরায় এবার সরকারি চাকরিই লাটে উঠছে! আধিকারিক, থেকে করণিক পর্যায়ের নিয়োগের জন্য এবার বেসরকারি সংস্থাকে দায়িত্ব দেওয়া হচ্ছে। রাজ্যে বেকারত্ব বাড়ার খবরের মধ্যে, ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন ত্রিপুরা সরকার রাজ্যটির শিক্ষিত যুবকদের জন্য খারাপ খবর নিয়ে এল। বেসরকারি সংস্থাকে সরকারি বিভাগে বেশ কয়েকটি দপ্তরে চাকরি নিয়োগের দায়িত্ব দেওয়া হল।

পরিষেবাদি ও জনশক্তি পরিকল্পনা অধিদফতরের জারি করা পরিপত্রে বলা হয়েছে, “ত্রিপুরা সরকারের কর্মসংস্থান ও জনশক্তি পরিকল্পনা অধিদপ্তর বিভিন্ন রাজ্য সরকারের বিভাগগুলিতে নির্দিষ্ট রেট ভিত্তিতে জনবল সরবরাহের জন্য এজেন্সিগুলিকে দায়িত্ব দিয়েছে।” এই বিজ্ঞপ্তি দিয়ে, রাজ্য সরকার ত্রিপুরার যুবকদের জন্য সরকারী চাকরি পাওয়ার আশা শেষ করে দিয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, সিএম বিপ্লব দেবের নেতৃত্বে রাজ্য সরকার বিভিন্ন সরকারী দফতরে কর্মী সরবরাহের জন্য পাঁচটি সংস্থার সাথে চুক্তি করেছে।

নর্থইস্ট নাও-র হিসাবে রিপোর্ট করা হয়েছে, গ্রুপ ডি থেকে সরকারী স্তরে সমস্ত ধরণের কর্মী এই পাঁচটি এজেন্সি দ্বারা সরবরাহ করা হবে। প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে যে সরকার ত্রিপুরা পাবলিক সার্ভিস কমিশন (টিপিএসসি) কর্তৃক অনুষ্ঠিত পরীক্ষার মাধ্যমে বেসরকারী সংস্থাগুলির কাছে যে সকল পদে নিয়োগ প্রাপ্ত হবে তাদের নিয়োগের দায়িত্ব হস্তান্তর করেছে। ডিইএসএমপির পরিচালক নরেশ বাবু স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে এজেন্সিগুলি তাদের যে পরিমাণ কর্মচারী এবং বেতন দেয় তার জন্য একটি মাসিক কমিশন পাবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.