জেলাভাগ  ও নাম  পর্রিবতনএর আগে  মুর্শিদাবাদবাসীর মতামত নেওয়া জরুরি, বক্তব্য বিশিষ্টদের

Spread the love

জেলাভাগ  ও নাম  পর্রিবতনএর আগে  মুর্শিদাবাদবাসীর মতামত নেওয়া জরুরি, বক্তব্য বিশিষ্টদের

নিজস্ব সংবাদদাতা:কোলকাতা:- -জেলাভাগের আগে মুর্শিদাবাদবাসীর মতামত নেওয়া জরুরি।এই সকলেই একমত। কলকাতায় এক গোলটেবিল এই মত প্রকাশ করেন বিশিষ্টজনেরা।

অ্যাকাডেমি অফ ফাইন আর্টসে কনফেডারেশন অফ মাইনরিটিস অ্যান্ড দলিত অ্যাসোসিয়েশন এর উদ্যেগে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে ‘ঐতিহ্যবাহী মুর্শিদাবাদ জেলাভাগ’ শীর্ষক আলোচনাচক্রে উপস্থিত বিশিষ্টরা মুর্শিদাবাদ নাম বাদ দেওয়ার প্রতিবাদ জানান। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তাদের আর্জি, মুর্শিদাবাদ জেলা ভাগ হলে আপত্তি নাই কিন্তু নাম পরিবর্তন করা যাবে না ।

উপস্থিত বিশিষ্ট ব্যাক্তিগণের মতামত আগে মুর্শিদাবাদ জেলার মানুষের মতামত নিয়ে নাম ঠিক করা হোক ।নেওয়া হোক।কোন ভাবেই নাম পরিবর্তন করা যাবে না ।এই বৈঠকে একগুচ্ছ প্রস্তাব গৃহীত হয়। প্রসঙ্গত, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক কাজের সুবিধার জন্য বেশ কয়েকটি নতুন জেলা তৈরির উদ্যোগ নিয়েছেন। তার মধ্যে মুর্শিদাবাদ জেলা ভেঙে নতুন জেলা তৈরির কথাও রয়েছে।

আলোচনাচক্রে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মুহাম্মদ শাহ আলম, জালালউদ্দিন আহমেদ, মুহাম্মদ শাহাবুদ্দিন, দেবরঞ্জন লাই, ছোটন দাস, আনিসুর রহমান, কৃষ্ণেন্দু মণ্ডল, সালাউদ্দিন আহমেদ, আবদুল আজিজ, মঞ্জু লস্কর, আইনজীবী অভিক সাহা-সহ বিশিষ্টরা বক্তব্য রাখেন।

উনারা সকলেই মুর্শিদাবাদ জেলার নাম পরির্বতন করা যাবে না বলে সহমত পোষণ করে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.