বাংলাদেশের কুমিল্লায় পরিকল্পিত ষড়যন্ত্র ও মণ্ডপে হামলার প্রতিবাদ সহ একাধিক দাবিতে কলকাতায় বিভিন্ন গণ সংগঠনের প্রতিবাদ সভা।

Spread the love

ওয়েব ডেস্ক ;-  বাংলাদেশের কুমিল্লায় পরিকল্পিত ষড়যন্ত্র ও মণ্ডপে হামলার প্রতিবাদ সহ একাধিক দাবিতে কলকাতায় বিভিন্ন গণ সংগঠনের প্রতিবাদ সভা।

বাংলাদেশের কুমিল্লায় সাম্প্রদায়িক উস্কানী সৃষ্টি করে পরিকল্পিত ষড়যন্ত্র এবং মণ্ডপে হামলার প্রতিবাদে কলকাতায় একাধিক গণ সংগঠনের উদ্যোগে আজকে প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে। এই ঘটনাকে ঘিরে একটি চক্র সাম্প্রদায়িক শক্তি উভয় দেশে অশান্তি সৃষ্টির অপচেষ্টার করছে। এরই প্রতিবাদে আজকে বিকেল তিনটার সময় অ্যাকাডেমি অফ ফাইন আর্টস এর সামনে বিভিন্ন গণ সংগঠনের প্রতিনিধি ও নেতৃত্ব অবস্থান বিক্ষোভ করেন। এই দিনের প্রতিবাদ সভায় বক্তব্য প্রদান করেন বন্দিমুক্তি কমিটির ছোটন দাস, জামাআতে ইসলামী হিন্দের বিভাগীয় রাজ্য সম্পাদক সাদাব মাসুম, বাংলা মাচাও সংবিধান বাঁচাও মঞ্চের ভানু সরকার, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ভাস্কর গুপ্ত, অধ্যাপক ইমানুল হক, ফ্রেন্ড অফ ডেমোক্রেসির পার্থ বোস, জামাআতের রাজ্য দফতর সম্পাদক সাবির আলি, পাবলিক রিলেশন বিভাগের সহকারী সুজাউদ্দিন আহমেদ, অনন্য সাংস্কৃতিক অঙ্গনের এস.নওয়াজ প্রমুখ। আজকের প্রতিবাদ সভায় বিভিন্ন সংগঠনের বক্তারা এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ জানান। ঘটনার সঠিক তদন্ত করে পরিকল্পিত ষড়যন্ত্র কে উদ্ঘাটন করে দোষীদের উপযুক্ত শাস্তির দাবি তোলেন। এই ঘটনাকে সামনে রেখে সাম্প্রদায়িক গোষ্ঠী যেভাবে নিজেদের রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছে তার ও প্রতিহত করার ডাক দেন সংগঠনের নেতৃবৃন্দ।
এছাড়াও সীমান্তের ৫০ কিমি এলাকার আইনশৃঙ্খলা বিএসএফের আওতায় নিয়ে আসার সিদ্ধান্ত, উত্তরপ্রদেশের অযোধ্যায় পূজা মণ্ডপে গুলিতে একজনের মৃত্যু ও দুজন কিশোরীর আহত হওয়ার ঘটনা, গুরুগ্রামে চার সপ্তাহ ধরে নামাজে বাধা দেওয়া, বিহারে দশেরার পর তিনজন সংখ্যালঘুর ওপর হামলা এবারের ইত্যাদি’র প্রতিবাদ জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.