রাস্তায় ৮০০ ক্ষুধার্ত সিংহ ও বাঘ ছেড়েছেন পুতিন,রাশিয়ায় লকডাউন নিশ্চিত করতে ,সত্যিই কি তাই?

Spread the love

অয়ন বাংলা,আন্তর্জাতিক ডেস্ক:- করোনা আতঙ্কে যখন গোটা বিশ্ব থরহরি কম্প ,ঠিক সেই সময়ে এক হাড় হিম করা খবর ।রাশিয়ার রাস্তায় নাকি নামানো হয়েছে সিংহ আর বাঘ লকডাউন নিশ্চিত করতে ,কিন্তু আদৌ কি খবর টা সত্য। রাশিয়ার রাস্তায় ঘুরে বেড়াচ্ছে ক্ষুধার্ত সিংহ ও বাঘের দল! করোনা আতঙ্কে সোশ্যাল মিডিয়ায় রটিয়ে দেওয়া হয়, রাশিয়ায় লকডাউন নিশ্চিত করতে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ৮০০ সিংহ ও বাঘ রাস্তায় ছেড়ে দিয়েছেন। ফেসবুক, ট্যুইটার, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপের মতো জনপ্রিয় সোশ্যাল অ্যাপ এবং ম্যাসেঞ্জারে এই খবর দাবানলের মতো ছড়িয়ে পড়ে। অনেকে এই খবর বিশ্বাস করে তা শেয়ার করতে থাকেন আবার অনেকের মনেই তৈরি হয় আশঙ্কা! সত্যিই কি এমনটা হয়েছে?

ফেক নিউজ সন্ধান করা একাধিক মাধ্যমের তরফে জানা গিয়েছে, এটি সর্বৈব মিথ্যা। ভুয়ো খবর। রাস্তায় সিংহর ঘুরে বেড়ানোর যে ছবিটি ভাইরাল হয়েছে তা আসলে ২০১৬ সালের। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে একটি শ্যুটিংয়ের জন্য ওই সিংহটিকে নিয়ে আসা হয়েছিল।

‘ডেইলি মেল’ ২০১৬ সালের ১৫ এপ্রিল এই সংবাদটি প্রকাশ করে এবং জানায় ওই সিংহটির নাম কলোম্বাস। যদিও ‘নিউ ইয়র্ক পোস্ট’ দাবি করেছে সিংহটিকে নিয়ে আসা হলেও কোনও শ্যুটিং হয়নি।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.