প্রস্তুতি তুঙ্গে ! আগামী ফেব্রয়ারি থেকেই চালু হতে পারে জোকা-তারাতলা মেট্রো

Spread the love

প্রস্তুতি তুঙ্গে ! আগামী ফেব্রয়ারি থেকেই চালু হতে পারে জোকা-তারাতলা মেট্রো

পরিমল কর্মকার (কলকাতা) : দীর্ঘ সময়ের প্রতীক্ষার পর অবশেষে আগামী ফেব্রুয়ারি মাসের যেকোনো দিন থেকেই চালু হতে পারে জোকা-তারাতলা মেট্রো…… এমনটাই খবর মেট্রোরেল সূত্রের। মেট্রো’তে জোকা থেকে ১২ মিনিটের মধ্যেই তারতলায় পৌঁছতে পারবেন মেট্রো যাত্রীরা, ভাড়াও হবে ১০ টাকার মধ্যে এমনটাই খবর মেট্রো সূত্রের। প্রায় ১১ বছর ধরে একটানা এই মেট্রো প্রকল্পের নির্মাণ কার্য চলছে। মাঝে কিছুদিন এই প্রকল্পের কাজ ঢিমেতালে চললেও, এখন তা দ্রুতালয়ে চলছে বলে খবর। তাই প্রতিটি মেট্রো স্টেশন সুসজ্জিত করে তোলা থেকে শুরু করে লিফটের ব্যবস্থা করা ও মেট্রো লাইনের চেকিং ইত্যাদির প্রস্তুতি এখন একেবারে তুঙ্গে।

প্রসঙ্গত: ২০১০ সালে মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় রেল মন্ত্রী থাকাকালীন তারই উদ্যোগে তৎকালীন রাষ্ট্রপতি প্রতিভা পাতিলের উপস্থিতিতে এই মেট্রো প্রকল্পের উদ্বোধন হয়েছিল। তারপর বেহালার মতো একটি বিরাট ব্যবসায়িক অঞ্চলে জনবহুল ডায়মন্ড হারবার রোডের উপর দিয়ে এই কাজ করাটা খুব একটা সহজসাধ্য কাজ ছিলনা। কাজ করতে গিয়ে বহু সমস্যা ও টালবাহানার শিকার হতে হয়েছিল মেট্রো কতৃপক্ষকে। এলাকার অনেকেই সন্দিহান ছিলেন আদৌ এখানে মেট্রো চলবে তো !

শেষ পর্যন্ত সমস্ত আশা নিরাশার স্বপ্ন কার্যক্ষেত্রে বাস্তবায়িত হতে চলেছে। মেট্রো প্রকল্প নির্মাণকারীদের অক্লান্ত পরিশ্রমে শেষপর্যন্ত বেহালা-ঠাকুরপুকুর ও সংলগ্ন এলাকার মানুষের স্বপ্ন খুব শীঘ্রই বাস্তবে পরিণত হচ্ছেই…. জোরের সঙ্গেই এই দাবি করলেন নাম প্রকাশে অনিচ্ছুক মেট্রোর এক উচ্চ পদস্থ কর্তা।

ফটো : বৈশাখী ব্যানার্জী (সাহা)

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.