সামান্য ত্রুটি বাতিল হচ্ছে না নমিনেশন , নির্দেশ হাইকোর্টের

Spread the love

ওয়েব ডেস্ক :-  একদিন আগেই যে প্রার্থীর মনোনয়ন নির্বাচন কমিশন বাতিল করেছিল, তা গ্রহণ করার নির্দেশ দিল হাই কোর্ট। যার অর্থ পুরুলিয়ার জয়পুর আসনে তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন বাতিল হচ্ছে না। গতকালই মনোনয়ন পত্রে সামান্য ত্রুটি থাকার জন্য পুরুলিয়ার ওই কেন্দ্রের তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল করেছিল। কিন্তু কমিশনের সেই সিদ্ধান্ত খারিজ করল হাই কোর্ট।

আসলে হলফনামায় তারিখ বিভ্রাটের জেরে পুরুলিয়ার ২৪১ নম্বর জয়পুর আসনে শাসকদল তৃণমূলের প্রার্থী উজ্বল কুমারের মনোনয়ন বাতিল করে কমিশন। বস্তুত, স্ক্রুটিনিতে তৃণমূলপ্রার্থী উজ্বল কুমারের  মনোনয়ন ঘিরে বুধবার কার্যত দিনভর নাটক চলে। পুরুলিয়ার বাকি আসনগুলির তালিকা নির্বাচন কমিশন তাদের ওয়েবসাইটে আপলোড করলেও জয়পুর বিধানসভার তালিকা অনেক রাতে আপলোড করা হয়। সেখানেই নির্বাচন কমিশন  উজ্জ্বল কুমারের মনোনয়নপত্র ‘রিজেক্টেড’ বলে দেখায়। কারণ হিসেবে জানানো হয়, ওই তৃণমূল প্রার্থীর মনোনয়নের হলফনামায় তারিখ ভুল ছিল। যার জেরে মনোনয়ন বাতিল করা হয়েছে। তারপরেই হতাশা নেমে আসে জয়পুর বিধানসভা তৃণমূল নেতৃত্ব-সহ জেলা নেতৃত্বের মধ্যে। তাঁরা কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে হাই কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নেন।

পুরুলিয়া জেলা তৃণমূলের করা আবেদনের ভিত্তিতে বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য বলেন, “ওই প্রার্থীর মনোনয়নে যে ত্রুটির কথা বলা হচ্ছে, তা খুব নগণ্য। তাই ওই মনোনয়ন গ্রহণ করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে আদালত। সেক্ষেত্রে নতুন করে মনোনয়ন করার প্রয়োজন পড়বে না তৃণমূল প্রার্থীর। আদালতের যুক্তি সামান্য তারিখ ভুলের জন্য মনোনয়ন বাতিল হতে পারে না। এই খবরে নতুন করে চাঙ্গা হয়ে উঠেছে জয়পুরের তৃণমূল নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.